Veteran Punjabi Actress Daljeet Kaur Passes Away At 69

Spread the love

নয়া দিল্লি: প্রয়াত পঞ্জাবি অভিনেত্রী দলজিৎ কৌর (Daljeet Kaur Passes Away)। মৃত্যুকালীন তাঁর বয়েস হয়েছিল ৬৯ বছর। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন এই বর্ষীয়ান অভিনেত্রী। একটা সময় বহু পঞ্জাবি এবং হিন্দি ছবিতে অভিনয় করেন তিনি। তবে তাঁর সঙ্গে একটা অবিচ্ছিন্ন যোগাযোগ রয়েছে বাংলার। কারণ অভিনেত্রীর ছোটবেলাটা কেটেছে শিলিগুড়িতে। জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে তাঁর মৃত্যু হয়। 

অভিনেত্রী দলজিৎ কৌর মূলত লুধিয়ানার বাসিন্দা। তবে তাঁদের পারিবারিক ব্যবসা ছিল পশ্চিমবঙ্গে। শিলিগুড়িতেই বড় হয়েছিলেন তিনি। সেখানে একটি কনভেন্ট স্কুলে পড়াসোনা করেন তিনি। পরে শ্রীরামপুর কলেজে বিএ পাশ করেন দলজিৎ। এরাজ্যে ছোটবেলা কাটায়, বাংলাভাষায় বেশ সড়গড়ও ছিলেন তিনি। প্রসঙ্গত, ১০টিও বেশি হিন্দি এবং ৭০টিও বেশি পঞ্জাবি ছবিতে অভিনয় করেন তিনি। তার প্রথম ছবি ‘দাজ’,মুক্তি পায় ১৯৭৬ সালে।   তবে  ভয়াবহ দুর্ঘটনায় স্বামীর মৃত্যুর পর অভিনয় থেকে সরে আসেন তিনি। তবে ২০০১ সালে তিনি ফের অভিনয়ে ফেরেন। অভিনেতা সুনীল দত্তের সঙ্গেও অভিনয় করেন তিনি। অভিনেত্রী দলজিৎ কৌর কাবাডি এবং হকিতে জাতীয় খেলোয়াড়ও ছিলেন। নিঃসন্তান ছিলেন তিনি। এদিকে স্বামী মৃত্যুর পর স্বাভাবিকভাবেই আরও একা হয়ে যায়। দীর্ঘ কয়েকবছর ধরেই তিনি মানসিক রোগে ভুগছিলেন। বৃহস্পতিবার লুধিয়ানায় ভাইয়ের বাড়িতেই মৃত্যু হয় তাঁর।

আরও পড়ুন, ‘বেঁচে আছে এখনও, মেরে ফেলো না ওকে’, লিখলেন সৌরভ

প্রসঙ্গত, চলতি বছরে একের পর এক নক্ষত্র পতন হয়েই চলেছে সারা বাংলায়। টলি, বলি সর্বত্রই শোকের ছায়া। লতা মঙ্গেশকর থেকে শুরু করে প্রয়াত কমেডিয়ান রাজু শ্রীবাস্তব। গত ১০ অগাস্ট, বুধবার জিম (Gym) করতে করতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন রাজু। হাসপাতালে ভর্তি করার পর তাঁকে স্থানান্তরিত করতে হয়েছিল ভেন্টিলেশন সাপোর্টে। সূত্রের খবর, শরীরচর্চা করতে করতে হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন তিনি। তাঁকে হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করেন তাঁর জিমের প্রশিক্ষকই। চিকিৎসকেরা জানিয়েছিলেন, হার্ট অ্যাটাক হয়েছে তাঁর। এরপর থেকে অভিনেতাকে সুস্থ করে তোলার জন্য বিভিন্ন পদ্ধতি অবলম্বন করেছিলেন চিকিৎসকেরা। করা হয়েছিল অ্যাঞ্জিওপ্লাস্টিও। প্রথমে চিকিৎসায় কিছুটা সাড়া দিলেও পরে অবস্থার অবনতি হতে থাকে রাজুর। ভোগাচ্ছিল জ্বর ও সংক্রমণের সমস্যাও। আজ, সব চেষ্টাকে ব্যর্থ করে না ফেরার দেশে পাড়ি দিলেন অভিনেতা। 

Reels

 

 

 

Source link


Spread the love

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: